Headlines
Loading...

Tiktok কি?

Tiktok একটি চাইনিজ অ্যাপস যা দিয়ে মানুষ অভিনয় করতে পারে। Tiktok এ খুব সহজেই মানুষকে মনোরঞ্জন করার জন্য ও বিনোদন দেওয়ার জন্য অনেক সুযোগ রয়েছে। Tiktok এ সাধারণত গান এর সাথে বা অন্য কোন আওয়াজের সাথে অভিনয় করে এবং ভিডিও ছেড়ে মানুষের কাছে জনপ্রিয় হওয়ার চেষ্টা করে।

Tiktoker কারা?

যারা Tiktok এ অভিনয় করে তাদের Follower বাড়ানোর জন্য তাদের Tiktoker বলে। আবার যারা Tiktok এ Id আছে, সেখানে তারা ভিডিও দিয়ে থাকে তাদের কে ও Tiktoker বলে।

Tiktok ইসলামে কি হারাম?

Tiktok থেকে আমরা ভিডিও দেখতে পারি। অনেক ধরনের ভিডিও Tiktok এ রয়েছে যেমন: গান, নাচ, মজার ভিডিও, খবর, ওয়াজ মাহফিল ইত্যাদি।

Tiktok একটি অ্যালগরিদম এর মাধ্যমে চলে। আপনি যা দেখতে চান তাই দেখতে পারবেন। যদি আপনি হারাম জিনিস দেখার জন্য Tiktok ব্যবহার করেন যেমন: গান-বজনা, নাচ, নগ্ন মেয়েদের দেখতে ব্যবহার করেন তাহলে আপনার জন্য Tiktok ব্যবহার করা হারাম হবে।

আরো পড়ুন> আল্লাহর কাছে প্রিয় হওয়ার আমল!

এবং যারা ওয়াজ মাহফিল, দওয়াত, জিকির, দীনি শিক্ষা গ্রহন করার জন্য Tiktok ব্যবহার করেন তাহলে আপনার জন্য Tiktok ব্যবহার হালাল হবে।

কিন্তু বেশির ভাগ সময়ে ওয়াজ মাহফিল এর পরও হঠাৎ করে অনিচ্ছাকৃতভাবে হারাম জিনিস চলে আসে। এবং এটি একটি বিধর্মীদের অ্যাপস। Tiktok এটি তৈরি করার প্রধান উদ্দেশ্য হলো মানুষের সময় নষ্ট করা। আর মুসলমানদের সময় নষ্ট করার জন্য সকল কাজ ইসলাম এ হারাম।

তাই বেশিরভাগ মুফতি একরাম Tiktok কে হারাম বলে গণ্য করেছে। তারা বলেছে এটি ইসলামিক দৃষ্টিতে হারাম।

যারা যারা Tiktoker আছে সবাইকে এই Tiktok নামক ফেতনা থেকে দূরে থাকতে বলেছেন।

0 Comments: