Headlines
Loading...
আল্লাহর কাছে প্রিয় হওয়ার সেরা আমল - Islamic Bangla

আল্লাহর কাছে প্রিয় হওয়ার সেরা আমল - Islamic Bangla

সকল ঈমানদার আল্লাহর কাছে প্রিয় হওয়ার জন্য অনেক চেষ্টা করে। আল্লাহ রাব্বুল আলামীন তাঁর সকল বান্দা কি পছন্দ করে। আল্লাহ তায়ালার নেয়ামতের শুকরিয়া আদায় করতে হবে, যে তিনি আমাদের এখনো তার মহান নেয়ামত থেকে বঞ্চিত করে নি।

আল্লাহর কাছে প্রিয় হওয়ার আমল

আমরা চাই আল্লাহতালা আমাদেরকে ভালবাসুন পাশাপাশি দুনিয়ার মানুষের আমাদেরকে ভালোবাসো। এই চাওয়াটি পেশ করেছিলেন একজন সাহাবী নবী আলাই সালাম এর কাছে। যা বর্ণিত হয়েছে, সুনানে ইবনে মাজাহ হাদিস একটি হাদিস, 
তিনি বলেছিলেন, “ইয়া রাসুল আল্লাহ, আমাকে আপনি এমন একটি আমলের কথা বলে দিন যে আমল করলে, আমি আল্লাহতালার কাছে প্রিয় পাত্র হতে পারব এবং মানুষের কাছে জনপ্রিয় হতে পারব অর্থাৎ মানুষরাও আমাকে ভালবাসবে।”

নবী করীম সাল্লাল্লাহু আলাই সাল্লাম তাকে দুটি পয়েন্টের কথা বলেছিল সংক্ষেপে, “তুমি দুনিয়ার প্রতি আসক্তি, অনুরক্তি, পিছুটান থেকে বিরতি থাক, তাহলে আল্লাহ তোমাকে ভালবাসবেন আর মানুষ যে এগুলোর প্রতি আকৃষ্ট থাকে যেমন: টাকা, সম্পত্তির, গাড়ি-বাড়ি, মানুষ যে এগুলোর জন্য প্রতিযোগিতায় লিপ্ত হয় সেগুলো থেকে নিজেকে মুক্ত রাখতে পারো, তাহলে দেখবে মানুষেরাও তোমাকে ভালোবাসছে।”

অর্থাৎ, 
আল্লাহর ভালোবাসা পাওয়ার জন্য দুনিয়ার মোহ থেকে মুক্ত থাকতে হবে এবং আর মানুষের কাছে ভালোবাসার পাত্র হতে হলে মানুষের যে আকর্ষনের বস্তু আছে, সেগুলোর প্রতি আসক্তি, অনুরাগ থেকে পবিত্র রাখতে হবে। 

0 Comments: